Home / Uncategorized / ব্লাউজ ছাড়া শাড়ি পরে সমালোচনার শিকার প্রিয়াঙ্কা!

ব্লাউজ ছাড়া শাড়ি পরে সমালোচনার শিকার প্রিয়াঙ্কা!

গত বছর নিক জোনাসকে বিয়ে করার পর থেকেই বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার। কিছুদিন আগে মেটগালা ফ্যাশন ইভেন্টে সাজের জন্য নেটিজেনরা সমালোচনার ঝড় তুলেছিলেন। যদিও সেই সমালোচনা কতটা যুক্তিযুক্ত ছিল তা নিয়ে প্রশ্ন উঠেছিল বিভিন্ন মহলে। সেই বিতর্কের রেশ কাটতে না কাটতেই নতুন বিতর্ক তাড়া করা শুরু করল প্রিয়াঙ্কাকে।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি ছবি পোস্ট করেছেন প্রিয়াঙ্কা চোপড়া। ছবিটি বিখ্যাত ফ্যাশন ম্যাগাজিন ‘ইনস্টাইল’-এর জুলাই সংখ্যার প্রচ্ছদ ছবি হিসাবে ঠাঁই পেয়েছে। সেই ছবিতে প্রিয়াঙ্কাকে দেখা যাচ্ছে নতুন স্টাইলে। ব্লাউজ ছাড়াই এক নতুন ভঙ্গিতে শাড়ি পড়েছেন তিনিআর তার এই ভাবে শাড়ি পরা নিয়েই নতুন বিতর্ক শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রচলিত ভারতীয় প্রথায় ব্লাউজের সঙ্গে শাড়ি না পরায় অনেকেরই তোপের মুখে পড়েছেন প্রিয়াঙ্কা। দেশীয় সংস্কৃতিকে তিনি অপমান করেছেন বলেও অভিযোগ অনেকের।

রামাদিতে নিরাপত্তা বাহিনীর ১৭ জন নিহত, আহত ৩০
জঙ্গিদের দখল করে রাখা ইরাকের গুরুত্বপূর্ণ শহর তিকরিতে ঢুকে পড়ার দাবি করেছে ইরাকের যৌথ বাহিনী। তিকরিতে এই সাফল্যের বিপরীতে রামাদিতে জঙ্গি হামলায় নিরাপত্তা বাহিনীর কমপক্ষে ১৭ জন নিহত এবং ৩০ আহত হওয়ার খবর দিয়েছে গণমাধ্যম। এদিকে ইরাক ও সিরিয়ায় আইএস জঙ্গি দমনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার স্থল অভিযান চালানোর প্রস্তাব নাকচ করে দিয়েছে মার্কিন সিনেট।

টানা দশদিন অব্যাহত অভিযান চালানোর পর অবশেষে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর তিকরিতে প্রবেশ করতে সক্ষম হয়েছে ইরাকি যৌথ বাহিনী। বৃহস্পতিবার ইরাকি সেনা ও শিয়া যোদ্ধাদের সমন্বয়ে গঠিত যৌথ বাহিনীর কর্মকর্তাদের বরাতে এ কথা জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম। তবে শহরের পূর্ণ নিয়ন্ত্রণ নিতে আইএস জঙ্গিদের সাথে এখনও তীব্র লড়াই চলছে বলেও জানান সেনা কর্মকর্তারা। এর আগে বুধবার তিকরিতের উত্তরাঞ্চলীয় আল আলম শহরের দখল নেয় যৌথ বাহিনী।

আইএসের বিরুদ্ধে ইরাকি বাহিনীর এই অগ্রাভিযানে সহায়তার জন্য বিমান হামলা অব্যাহত রেখেছে মার্কিন নেতৃত্বাধীন যৌথ বাহিনী। বুধবার রাতে ইরাকের মসুল, ফালুজা এবং আল-কাইয়ুম শহরের আশেপাশে এবং সিরিয়ার আল-হাসাকা ও কোবানির অদূরে অন্তত ১৩ দফা বিমান হামলা চালায় জোটের বিমানগুলো। তবে প্রায় ৬ মাস ধরে ইরাক-সিরিয়ায় মার্কিন বাহিনী বিমান হামলা চালালেও এখনই আইএসের বিরুদ্ধে বড় পরিসরে স্থলযুদ্ধে নামার অনুমতি দিতে নারাজ মার্কিন সিনেট। সিনিটের পররাষ্ট্র বিষয়ক কমিটির সদস্যদের অভিমত, ক্ষমতাসীন ডেমোক্র্যাটদের বেশিরভাগ সদস্যই যেখানে এ ধরনের অনুমোদনের বিপক্ষে, সেখানে তারা এর অনুমতি দিতে পারেন না।

বুধবার এক শুনানিতে ওবামা প্রশাসনের ৩ শীর্ষ ব্যাক্তি পররাষ্ট্রমন্ত্রী জন কেরি, প্রতিরক্ষামন্ত্রী অ্যাশটন কার্টার ও সেনাপ্রধান জেনারেল মার্টিন ডেম্পসি সিনেটের কাছে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার জন্য আইএসসহ যেকোনো জঙ্গি সংগঠনের বিরুদ্ধে সেনা অভিযানের অনুমোদন দেয়ার আহ্বান জানান। জন কেরি বলেন, ‘মধ্যপ্রাচ্যে আমাদের মিত্র দেশগুলো চায় আমরা আইএস নির্মূল করে ওই অঞ্চলে শান্তি ফিরিয়ে আনি। আপনাদের মনে রাখা উচিত সেখানকার সুন্নি দেশগুলোও আমাদের সমর্থন করছে। আমাদের সেনাদের কৌশলগত সহায়তায় ইতোমধ্যে তিকরিতের যুদ্ধে ইরাকি বাহিনী উল্লেখযোগ্য সাফল্য পেয়েছে। ‘

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী অ্যাশটন কার্টার, ‘যুক্তরাষ্ট্রের উচিত এখনই জঙ্গি সংগঠন বিশেষত আইএসের মত উগ্র গোষ্ঠীগুলোর দিকে নজর দেয়া। তা নাহলে দিন দিন ওরা আরো ভয়ংকর হয়ে উঠবে। আর এদের বিরুদ্ধে অভিযান চালানোর ক্ষেত্রে পৃথিবীর যেকোনো জায়গায়– সেটা ইরাক কিংবা লিবিয়া যেখানেই হোক আমাদের যেতে হবে। এদিকে ফিলিস্তিনি নাগরিক সাইদ ইসমাইল মুসাল্লামকে হত্যাকারী দুই আইএস সদস্য ফরাসি নাগরিক বলে জানিয়েছেন ফ্রান্সের নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা আরও জানান, মঙ্গলবার প্রকাশিত ভিডিওতে যে আইএস সদস্য মুসাল্লামকে গুলি করে তার নাম সাবরি এসিদ। এদিকে ইরাকের আনবার প্রদেশের রাজধানী আইএসের হামলায় নিরাপত্তা বাহিনীর অন্তত ১৭ সদস্য নিহত এবং ৩০ জন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার রামাদির সরকার নিয়ন্ত্রিত এলাকার পুলিশের একটি চেকপোস্ট ও সামরিক ঘাঁটি লক্ষ্য করে অতর্কিত হামলা চালায় জঙ্গিরা।

About admin

Check Also

গাড়ির মধ্যে অন্তরঙ্গ কার্তিক-সারা ক্যামেরায় ধরা!

নবাবনন্দিনী সারা আলি খান বলিউডে পা রাখতেই আলোচনায়। তিনি মাত্র দু’টি ছবি দিয়েই নিজেকে প্রমাণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *