Home / Uncategorized / সালমান আমাকে বাধ্য করেছিলো!

সালমান আমাকে বাধ্য করেছিলো!

অভিনয়ের জগতে অনেক তারকাই নিজেদের নাম পরিবর্তন করে থাকেন। নিজেদের আসল নাম পাল্টে ফেলে অনেক বেশি ট্রেন্ডি নাম রাখানে তারা। ঠিক তেমনটা না হলেও, জানা গিয়েছে কিয়ারা আডবানীর আসল নাম নাকি কিয়ারা নয়। নায়িকার আসল নাম ছিলো আলিয়া। কিন্তু ইন্ডাস্ট্রিতে ইতোমধ্যেই রয়েছেন একজন আলিয়া ভাট। তাই সালমান খানের কথায় নিজের নাম পরিবর্তন করেছেন অভিনেত্রী কিয়ারা আদভানী।

সম্প্রতি ভুট-এর ফিট আপ উইথ দ্য স্টারস সিজন ২-এ অতিথি হয়ে গিয়েছিলেন কিয়ারা। সেখানেই তিনি জানান, আলিয়া আমার প্রথম নাম। সালমান খান আমাকে অনেকটা বাধ্যই করেছিলেন নাম পরিবর্তন করতে। তিনি বলেছিলেন, বলিউডে একই নামের দুই অভিনেত্রী থাকতে পারে না। কারণ ইতোমধ্যেই আলিয়া ভাট রয়েছেন।
কিয়ারা বলেছেন, সালমান আমাকে নাম বদলাতে বলেছিলেন। কিন্তু কিয়ারা নামটা আমি পছন্দ করেছি। এখম আমার বাবা-মাও আমাকে কিয়ারা নামেই ডাকতে শুরু করেছেন। ২০১৪ সালে প্রথম ‘ফুগলি’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয়েছিল কিয়ারার। এরপর এম এস ধোনি দ্য আনটোল্ড স্টোরি, মেশিন, লাস্ট স্টোরিজ, কলঙ্ক ছবিতেও অভিনয় করেছেন তিনি। আপাতত অভিনেত্রী ব্যস্ত তার আপকামিং ছবির কাজ নিয়ে।

মিয়ানমারের দক্ষিণ উপকূলে ৭২৭ অভিবাসী আটক
মিয়ানমারের দক্ষিণ উপকূল থেকে ৭২৭ অভিবাসী বহনকারী একটি নৌকা আটক করেছে দেশটির নৌবাহিনী। শুক্রবার আটককৃত এ অভিবাসীদের মিয়ানমারের তথ্য মন্ত্রণালয় বাঙালি বলে উল্লেখ করলেও, তারা বাংলাদেশি নাকি রোহিঙ্গা সেটা এখনও নিশ্চিত হওয়া যায়নি। এই ৭২৭ অভিবাসীর মধ্যে ৭৪ জন নারী ও ৪৫ শিশুও রয়েছে বলে ফেসবুকে প্রকাশিত মিয়ারমারের তথ্য মন্ত্রণালয়ের বিবৃতি থেকে জানা গেছে। সাগরে এখনো আড়াই হাজারেরও বেশি অভিবাসী ভাসমান অবস্থায় জীবন-ঝুঁকিতে আছে বলে আশঙ্কা প্রকাশ করেছে আন্তর্জাতিক বিভিন্ন ত্রাণ সংস্থা।

কিউই টেস্ট দলে ডাক পেলেন গাপটিল
ইংল্যান্ডে অনুষ্ঠেয় আসন্ন সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে বর্তমান রার্নসআপ নিউজিল্যান্ড। প্রায় ১ বছর পর কিউই টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন মার্টিন গাপটিল ও পেসার ম্যাট হেনরি। বিশ্বকাপের পর প্রথম সিরিজ খেলতে ১৪ মে ইংল্যান্ডে পৌছাঁবে বর্তমান রার্নাসআপ নিউজিল্যান্ড। প্রায় দেড় মাসের পূর্নাঙ্গ এই সিরিজে স্বাগতিকতের বিপক্ষে ২টি টেস্ট, ৫টি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে কিউইরা। সে লক্ষ্যে ব্রেন্ডান ম্যাককালামকে অধিনায়ক করে ১৫ ওয়াডে স্কোয়াডও ঘোষণা করা হয়েছে। যেখানে ইনজুরি কারিয়ে ফিরেছেন অ্যাডাম মিলান এবং অলরাউন্ডার মিচেল স্যান্টনার। এছাড়া ১৫ সদস্যের টেস্ট স্কোয়াডের সদস্যরা হলেন ম্যাককালাম, কোরি অ্যান্ডারসন, বোল্ট, গাপটিল, হেনরি, লাথাম, রঞ্চি, নাথাম ম্যাককালাম, লুক রচ্চি, উইলিয়ামসন, টিম সাউদি, রস টেইল ও কেন উইলিয়ামসন।

‘বহির্বিশ্বের সংলাপের আহ্বান কোনো চাপ নয়’
চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে বহির্বিশ্বের সংলাপের আহ্বানকে কোন চাপ বলে মনে করছে না আওয়ামী লীগ। তাদের মতে, দেশের অভ্যন্তরীণ সমস্যা রাজনৈতিকভাবে দেশের গণতান্ত্রিক কাঠামোর মধ্যেই সমাধান করা সম্ভব এবং বাংলাদেশের সেই সক্ষমতা রয়েছে। সরকার উৎখাতে প্রত্যক্ষ বা পরোক্ষ ষড়যন্ত্রকারীদের পরিণতি ভয়ানক হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে ব্যবসা-বাণিজ্য, জনগণের নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে আন্তর্জাতিক মহল তাদের উদ্বেগের কথা বারবার জানিয়ে আসছে সরকারকে। একইসাথে সঙ্কট থেকে উত্তরণে বিএনপি নেত্রীর প্রতিও আহ্বান জানিয়েছেন তারা। তবে সঙ্কট নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সংলাপে বসার আহ্বানকে বারবারই প্রত্যাখ্যান করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের নেতারা মনে করেন, এ-বিষয়টি আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তির ক্ষেত্রেও কোন প্রভাব ফেলবে না। আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য নূহ উল আলম লেনিন বলেন, ‘মানুষকে মবিলাইজ করার যে কাজটি আমরা করছি, সেটি যদি আমরা আরও কিছুদিন করতে পারি তবে অচিরেই এই সন্ত্রাসের পরিবেশের পরিবর্তন হতে পারে। ‘

সভাপতিমন্ডলীর অন্য আরেক সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ‘সংলাপ একটি অর্থহীন উক্তি, এদেশে সংলাপ অনেক হয়েছে কিন্তু কোনো সংলাপ সফল হয়নি। সংলাপ সফল হওয়ার কোনো সম্ভাবনা নেই।’ নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নার ফাঁস হওয়া ফোনালাপের কথা উল্লেখ করে এ নেতারা বলেন, এ ষড়যন্ত্র ফাঁস হবার মাধ্যমে সুশীল সমাজের পরিচিতির আড়ালে তাদের প্রকৃত মুখোশ উন্মোচিত হয়েছে।

মোহাম্মদ নাসিম আরো বলেন, ‘মান্নার ফোনালাপের মাধ্যমে রাজনৈতিক উদ্দেশ্য ও তার মুখোশ উন্মোচন হয়েছে। ‘ ফোনালাপ বিষয়ে লেনিন বলেন, ‘এ ঘটনার মধ্য দিয়ে প্রমাণ হয়ে গেছে যারাই এ ধরণের কাজে লিপ্ত হবে তাদের এ ধরণের পরিণতি হবে।’রাজনৈতিকভাবে মাঠে থেকে জনগণকে সম্পৃক্ত করার মাধ্যমে বিরোধী দলের সকল আন্দোলন মোকাবেলা করা হবে বলেও জানান এ নেতারা।

About admin

Check Also

গাড়ির মধ্যে অন্তরঙ্গ কার্তিক-সারা ক্যামেরায় ধরা!

নবাবনন্দিনী সারা আলি খান বলিউডে পা রাখতেই আলোচনায়। তিনি মাত্র দু’টি ছবি দিয়েই নিজেকে প্রমাণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *