Home / Uncategorized / ৯৮ জন এটিএমে টাকা তুলতে গিয়ে লাখপতি !

৯৮ জন এটিএমে টাকা তুলতে গিয়ে লাখপতি !

এটিএমে টাকা তুলতে গিয়েছিলেন এক ব্যক্তি। মেশিনে কার্ড ঢুকিয়ে ১০০ টাকা তোলার চেষ্টা করছিলেন তিনি। কিন্তু বেরিয়ে আসে ৫০০ টাকা। এরপর তিনি একাধারে টাকা তুলতে থাকেন। প্রায় ১ লাখ টাকা বের হবার পর তার কার্ডটি আর কাজ করেনি। গ্রামে গিয়ে সবাইকে এই খবর জানান ওই ব্যক্তি। পরে গ্রামের অন্যরাও কার্ড নিয়ে হাজির হয় ওই এটিএম বুথে। সবার ক্ষেত্রে ঘটে একই ঘটনা। মোট ৯৮ ব্যক্তি এভাবে প্রায় ১ লাখ টাকা করে তুলে নেন। ৩ ঘন্টার মধ্যে এটিএমের টাকা শেষ হয়ে যায়।

শুক্রবার ভারতের মধ্যপ্রদেশে এ ঘটনা ঘটেছে। টাকা ফুরিয়ে যাবার পর ব্যাংকে খবর জানানো হয়। পরে ব্যাংক কর্মকর্তারা এসে দেখতে পান বুথে কোনো টাকা নেই। তারা তথ্য যাচাই করে দেখেন মোট ৯৮জন টাকা তুলেছে। ব্যাংক কর্মকর্তারা জানান, ওই এটিএম বুথে ১০০ টাকার বক্স (ক্যাসেট) না ঢুকিয়ে ভুল করে ৫০০ টাকা ক্যাসেট ঢুকিয়ে ফেলেছিলেন। ফলে বুথে সব ৫০০ টাকার নোটই ছিল। এখন খোয়া যাওয়া টাকা উদ্ধারের চেষ্টা করছেন ব্যাংক কর্মকর্তা।

ঘুমন্ত বাবা-মা’র কোল থেকে সন্তান চুরি
বাগেরহাটে বাসায় ঢুকে মায়ের কোলে ঘুমিয়ে থাকা আড়াই মাসের এক শিশুকে চুরি করেছে দুর্বৃত্তরা। স্বজনদের অভিযোগ, ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে ওই চক্রটি। শিশুটিকে উদ্ধারের মাঠে অভিযান শুরু করেছে পুলিশ। স্বজনরা জানান, রোববার( ১০ মার্চ) রাতে বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার বিশারী ঘাটা গ্রামে আড়াই মাসের সন্তান আব্দুল্লাহকে নিয়ে ঘুমিয়ে ছিলেন সোহাগ হাওলাদার ও তার স্ত্রী রেশমা আক্তার। কোন এক সময় ঘরের জানালার গ্রিল খুলে ঘরে প্রবেশ কোরে একদল দুর্বৃত্ত। তারা শিশু আবদুল্লাহকে নিয়ে পালিয়ে যায়। ভোররাতে ঘুম ভেঙে গেলে সন্তানকে আর দেখতে পাননি বাবা-মা।

পরে সোমবার সকালে সোহাগের মোবাইল ফোনে আব্দুল্লাহকে অপহরণের কথা বলে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে দুর্বৃত্তরা। এ ব্যাপারে সোহাগের স্ত্রী রেশমা বেগম বলেন, ‘ছেলে আমার কোলের মধ্যেই ছিল। আমি ঘুমিয়ে ছিলাম। বুঝতে পারিনি, কীভাবে কি হল।’ খবর পেয়ে দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে মোড়েলগঞ্জ থানা পুলিশ। পরে সময় সংবাদকে টেলিফোনে পুলিশ জানায়, শিশুটিকে দ্রুত উদ্ধারে কাজ চলছে। চুরি হওয়া শিশু আবদুল্লাহ, সোহাগ-রেশমা দম্পতির দ্বিতীয় সন্তান বলে জানিয়েছেন স্বজনরা।

শ্যুটার হলো রক্ষা!
ছবি প্রযোজনায় নেমেছেন ববি। ছবির নাম শ্যুটার। এটি পুরনো খবর। তবে নতুন খবর হলো এই ছবির নামের পরিবর্তন করা হয়েছে। ছবির নতুন নাম হবে রক্ষা। ছবি নাম বদলানোর বিষয়ে ববি জানান, ছবির গল্পের মান ঠিক রাখার জন্য একাধিকবার গল্পে পরিবর্তন আনা হয়েছে, চূড়ান্ত গল্পের সঙ্গে শ্যুটার নামটি যাচ্ছিল না বলেই সবার সঙ্গে আলাপ-আলোচনা করে রক্ষা নাম দেয়া হয়েছে।’ রক্ষা ছবিটি পরিচালনা করবেন ইফতেখার চৌধুরী। আগামী ২০ মার্চ থেকে ছবির শুটিং শুরু হতে পারে।
এরই মধ্যে ববি অ্যাকশন জেসমিন ছবির কাজ শেষ করেছেন। ববি অভিনীত ব্ল্যাকমেল ও ওয়ানওয়ে ছবির কাজও প্রায় শেষের পথে।

যুক্তরাষ্ট্রের কাছ থেকে অত্যাধুনিক অস্ত্র কিনছে ভারত
চীন সীমান্তে মোতায়েনের জন্য যুক্তরাষ্ট্রের কাছ থেকে ৫ হাজার কোটি রূপি মূল্যের অত্যাধুনিক অস্ত্র কেনার চুক্তি স্বাক্ষর করেছে ভারত। বুধবার এ চুক্তি স্বাক্ষর হয়ে বলে জানায় এনডিটিভি। চুক্তি অনুসারে ভারতকে ১৪৫টি এম ট্রিপল সেভেন আল্ট্রা-লাইট হোউইটজার আর্টিলারি অস্ত্র দেবে যুক্তরাষ্ট্র। ১৯৮০ সালে বোফর্স কেলেঙ্কারির পর প্রথমবারের মতো ভারত আর্টিলারি অস্ত্র কিনতে যাচ্ছে। দিল্লিতে শুরু হওয়া দু’দিনব্যাপী ১৫তম ভারত-মার্কিন কো-অপারেশন গ্রুপ-এমসিজি এর বৈঠকে এ চুক্তি স্বাক্ষরিত হয়। সম্প্রতি ভারতের নিরাপত্তা বিষয়ক মন্ত্রিসভা কমিটি ১৪৫টি মার্কিন আল্ট্রা-লাইট হোউইটজার কেনার জন্য ৫ হাজার কোটি রূপি ব্যয়ের অনুমোদন দিয়েছে। এসব অস্ত্র চীন সীমান্তের অরুণাচল প্রদেশ ও লাদাখে মোতায়েন করা হবে।

About admin

Check Also

সহবাসে’র শুটিং শুরু তাদের!

ছেলেটি কলকাতার কর্পোরেট সেক্টরে কাজ করে। আর মেয়েটি ক্রিয়েটিভ অ্যাড এজেন্সির সঙ্গে জড়িত। ছবিটির গল্প …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *